মহেশপুরে দত্তনগর কৃষি খামারে ধান চুরির অভিযোগে ৩ উপ-পরিচালক বরখাস্ত

মহেশপুরে দত্তনগর কৃষি খামারে ধান চুরির অভিযোগে ৩ উপ-পরিচালক বরখাস্ত

 সেলিম রেজা,মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ অসৎ উদ্দেশ্যে প্রায় ৩ কোটি টাকা মুল্যের ১২৯ মেট্রিক টন ধান বীজ ঝিনাইদহের দত্তনগর কৃষি খামার থেকে বিক্রির জন্য যশোর পাঠানোর অভিযোগ প্রমানিত হওয়ায় দত্তনগর কৃষি খামারের ৩ উপ-পরিচালক যথাক্রমে গোকুলনগর খামারের তপন কুমার সাহা, করিঞ্চা’র ইন্দ্রজিৎ চন্দ্র শীল ও পাথিলা কৃষি খামারের আক্তারুজ্জামান তালুকদারকে সামিয়ক বরখাস্ত করা হয়েছে।

একই সাথে যশোর বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রের উপ-পরিচালক মোঃ আমিন উল্যাকেও বরখাস্ত করে চিঠি দেওয়া হয়েছে। বিএডিসির সচিব আব্দুল লতিফ মোল্লা সোমবার সাক্ষরিত এক চিঠিতে এই আদেশ দেন।বিএডিসির ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

সচিব আব্দুল লতিফ মোল্লা সাক্ষরিত ১২.০৬.০০০০.২০৩.২৭.২৮৩.১৯.৭২১/৭২২/৭২৩ ও ৭২৪ নং স্মারকের চিঠিতে বলা হয়েছে, বিধি বহির্ভূতভাবে অসৎ উদ্দেশ্যে স্বীয় স্বার্থ চরিতার্থ করার জন্য গোকুল নগর, পাথিলা ও করিঞ্চা বীজ উৎপাদন খামারে ২০১৮/১৯ উৎপাদন বর্ষে কর্মসুচি বহির্ভুত অতিরিক্ত ১২৯.২২ মেট্রিক টন এসএল-৮এইচ হাইব্রীড জাতের ধান বীজ পক্রিয়াজাত কেন্দ্র যশোরে প্রেরণ করেছেন।

আপনি/আপনারা অতিরিক্ত বীজ উৎপাদনের পরিমান নিয়মানুযায়ী মজুদ ও কাল্টিভেশন রেজিষ্ট্রারে লিপিবদ্ধ করেন নি। এমন কি অতিরিক্ত কোন বীজ প্রেরণের কোন চালান বা তথ্য প্রমান খামারে রাখেন নি। আপনার উক্ত ধান বীজ অসৎ উদ্দেশ্যে নিজেরা আত্মসাৎ করার জন্য সংরক্ষন ও উৎপাদন বিষয়ক প…

মতিহার বার্তা ডট কম  ১০ মেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply